1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalaluddin :
  3. dailyazadirkantho24@gmail.com : kantho24 :
  4. puloks25@gmail.com : puloks :
  5. rakibkst1996@gmail.com : rakibkst1996 :
  6. news.thekushtiareport24com@gmail.com : shomoyerbangla24 :
দৌলতপুরে স্কুলের পাশে ইটের ভাটা ॥ স্বাস্থ্য ঝুকিতে শিক্ষার্থীরা - Online TV
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৩:৩০ অপরাহ্ন

দৌলতপুরে স্কুলের পাশে ইটের ভাটা ॥ স্বাস্থ্য ঝুকিতে শিক্ষার্থীরা

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • আপডেট টাইম : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ১১৫ বার নিউজটি পড়া হয়েছে

দৌলতপুর প্রতিনিধি :কুষ্টিয়ার দৌলতপুরে স্কুলের পাশে ইটের ভাটা গড়ে তুলেছেন এলাকার প্রভাবশালী ব্যাক্তিরা। ইটভাটার কারণে এলাকাবাসী ও শিক্ষার্থীরা স্বাস্থ্য ঝুকিতে পড়লেও ইটভাটা মালিকরা তার তোয়াক্কা না করে বহাল তবিয়তে চালিয়ে যাচ্ছেন ইটের ভাটা।

তাছাড়া, ইটভাটায় প্রতিদিন শতাধিক ভটভটি ও ট্রাক চলাচল করায় শিক্ষার্থীরা মারাত্নক শব্দ দুষণের শিকার হচ্ছেন।উপজেলার চক দৌলতপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের পিছনে রমজান আলী নামে এক ব্যাক্তি কয়েক বছরের ব্যবধানে স্কুল লাগোয়া জমিতে দুটি ইটের ভাটা গড়ে তুলেছেন। তিনি আবার দৌলতপুর ইটভাটা মালিক সমিতির সভাপতি।

সম্প্রতি উপজেলার অধিকাংশ ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান চললেও তার ইটভাটায় কোন অভিযান হয়নি। এ নিয়ে ইটভাটা সমিতির কয়েকজন সদস্য তার প্রতি বিষেদাগার করেছেন। জানাগেছে বিষয়টি হাতাহাতি পর্যন্ত গড়িয়ে ছিল।

চক দৌলতপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিদুজ্জামান জানান, ভাটা মালিকরা প্রভাবশালী। তাই শিক্ষার্থীরা স্বাস্থ্যঝুকির মধ্যে পড়লেও তারা কোন ধরণের প্রতিবাদ করার সাহস পাননি।

ইটভাটা মালিক রমজান আলীর কাছে জানতে চাইলে তিনি জানান, তার নিজস্ব জমিতে ইটভাটা তৈরী করেছেন। আর স্কুলের পাশে ইটের ভাটা প্রসঙ্গে বলেন, কোন সমস্যা হয়না। তাছাড়া, স্কুলে তেমন ছাত্র/ছাত্রী নেই। একই ভাবে উপজেলার মানিকদিয়াড়-সাদিপুরে আনোয়ার হোসেন নামে এক ব্যাক্তি নোবেল হোপ স্কুল ঘেঁসে ইটভাটা স্থাপন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানান, তিনি শুধু কাঠ পোড়ানোর দায়ে জরিমানা করতে পারেন। স্কুল সংলগ্ন এলাকায় ইটভাটা উচ্ছেদ বা বন্ধ করার বিষয়ে তাঁর কিছুই করার নেই।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 shomoyerbangla.com
Design & Developed BY shomoyerbangla
x