1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalaluddin :
  3. dailyazadirkantho24@gmail.com : kantho24 :
  4. puloks25@gmail.com : puloks :
  5. rakibkst1996@gmail.com : rakibkst1996 :
  6. news.thekushtiareport24com@gmail.com : shomoyerbangla24 :
ভেড়ামারায় কৃষি প্রণোদনা ও পুর্নবাসনে কৃষকদেরকে বিনামূল্যে বীজ ও সার বিতরণ - Online TV
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:১৪ অপরাহ্ন

ভেড়ামারায় কৃষি প্রণোদনা ও পুর্নবাসনে কৃষকদেরকে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • আপডেট টাইম : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ৭৫ বার নিউজটি পড়া হয়েছে

 

ভেড়ামারা অফিস ॥ কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় ২০২০-২১ অর্থবছওে প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা এবং পূনর্বাসন কর্মসূচির আওতায় ১ হাজার ৪৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টায় ভেড়ামারা উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এসব সার ও বীজ বিতরণ করা হয়। অনুষ্ঠিত উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন, ভেড়ামারা উপজেলার নির্বাহী অফিসার মোঃ সোহেল মারুফ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আক্তারুজ্জামান মিঠু, ভেড়ামারা পৌরসভার মেয়র ও ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা, উপজেলা কৃষি কর্মকর্তা শায়খুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, বাহিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রওশন আরা সিদ্দিক, ভেড়ামারা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু, যুগ্ন সাধারণ সম্পাদক এস.এম.আবু ওবাইদা-আল-মাহাদী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহনাজ ফেরদৌসী প্রমূখ উপস্থিত।

সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে কৃষি পূনর্বাসনের আওতায় ১৪শ’৬০ জন কৃষকের মাঝে ১ বিঘা জমি আবাদের জন্য প্রয়োজনীয় সার ও বীজ সরবরাহ করা হয়। কৃষি অফিস সূত্রে জানা যায়, পূনর্বাসনের আওতায় ৯৪৫২ কেজি বীজ, ডিএপি ৭,৯০০ ও এমওপি ৭,৩০০ কেজি সার বিতরণ করেন। এছাড়া প্রণোদনার আওতায় ৫২৫ জন কৃষকের মাঝে ৪ হাজার কেজি বীজ ও ৬,৬৫০ কেজি ডিএফপি ৪,৬৫০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে।

গম, সরিষা, চীনাবাদাম, সূর্যমুখী, মসুর, খেসারী, টমেটো ও মরিচ বীজ দেয়া হয়। পূনর্বাসিত কৃষকদেরকে পক্ষান্তরে পেঁয়াজ, চীনাবাদাম, সরিষা, ভুট্টা, গম, বোরো ধান ও মুগ ডালের বীজ বরাদ্দ পান।

অনুষ্ঠানের প্রধান অতিথি, ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আক্তারুজ্জামান মিঠু বলেন, কৃষি এবং কৃষকের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে কৃষি সংশ্লিষ্ট দপ্তরসমূহের কর্মকর্তা/কর্মচারীরা নিরলস কাজ করে যাচ্ছে। কৃষিকে এগিয়ে নিতে নতুন নতুন জাত ও প্রযুক্তির কার্যক্রম কৃষকদের মধ্যে ছড়িয়ে দিতে হবে বলে তিনি উল্লেখ করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 shomoyerbangla.com
Design & Developed BY shomoyerbangla
x