কুষ্টিয়ায় চালের দাম কেজি প্রতি বেড়েছে ৩ থেকে ৪ টাকা

কুষ্টিয়া সংবাদদাতা:
  • আপডেট টাইম : সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৫৮ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়ার খাজানগর মোকামে আবারো বাড়তে শুরু করেছে চালের দাম। প্রকার ভেদে কেজি প্রতি বেড়েছে ৩ থেকে ৪ টাকা। প্রান্তিক পর্যায়ের ভোক্তাদের অভিযোগ, চালের দাম বাড়ায় নিম্ন আয়ের মানুষের ওপর বাড়তি চাপ পড়ছে। বোরো মৌসুমে চিকন জাতের ধান বাজারে আসতে শুরু করলে স্বাভাবিক হবে চালের দাম বলে দাবি মিল মালিকদের।

গত ১৮ ফেব্রুয়ারি থেকে দেশের বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ার খাজা নগরে বাড়তে শুরু করে সব ধরনের চিকন চালের দাম। সব জাতের সরু চালের দাম প্রকার ভেদে কেজি প্রতি বৃদ্ধি পায় ৩ থেকে ৪ টাকা।

পাইকাররা জানান, রোববার ৫০ কেজি মিনিকেট চালের বস্তা ২ হাজার ২০০ থেকে বেড়ে ২ হাজার ৪৫০ টাকা হয়েছে। ৫০ কেজি বাসমতি চালের বস্তা ২ হাজার ৫শ’ থেকে বেড়ে ২ হাজার ৭শ’ টাকা, কাজল লতা চালের বস্তা ১ হাজার ৮শ’ থেকে বেড়ে ২ হাজার ৫০ টাকা হয়েছে।

পাইকাররা বলেন, ধানের দাম বাড়ছে। তাই চালের দামও বৃদ্ধি পাচ্ছে। আমাদেরকেই বাধ্য হয়ে কিনতে হচ্ছে। খুচরা বিক্রেতারা জানান, মিল মালিকেরা ধানের দাম বৃদ্ধির কারণে চালের দাম বৃদ্ধি করেছে। দাম বাড়ায় অস্বস্তিতে পড়েছেন প্রান্তিক ভোক্তারা ।

বৈশাখ মাসে বোরো মৌসুমে চিকন জাতের ধান বাজারে আসলে চালের বাজার স্বাভাবিক হয়ে যাবে বলে জানান, মিল মালিক সমিতির নেতা ওমর ফারুক। তিনি বলেন, একটু দাম বেড়েছে। আশা করছি বৈশাখের শুরুতেই দাম কমে যাবে। রাইস মিল মালিক সমিতির তথ্য মতে, জেলায় ৫৫টি অটো ও ১১০টি সেমি অটো রাইস মিল রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....
x