ঘরের চাবি বুঝে পেলেন দৌলতপুরের সেই ৯০ বছরের বৃদ্ধা আতরজান

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেট টাইম : সোমবার, ২২ জুন, ২০২০
  • ৯৯ বার নিউজটি পড়া হয়েছে

মানুষ মানুষের জন্য। পজিটিভ মানসিকতা নিয়ে এগিয়ে আসলে সমাজ পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা সম্ভব তারই প্রমাণ মিলেছে অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন ও আমরা সবাই ফাউন্ডেশন এর কার্যক্রমে। গত ২৩ শে মে দৈনিক ইত্তেফাকে ৯০ বছরের বৃদ্ধা আতরজানকে নিয়ে নিউজ প্রকাশের পর বৃদ্ধার সমস্যা সমাধানের পাশাপাশি তার জন্য নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা ঘর নির্মাণে এগিয়ে আসে সংগঠনটি। পরবর্তীতে ২৯ মে বৃদ্ধার জন্য ঘর নির্মাণ কাজ শুরু হয়। দ্রুত সময়ের মধ্যে ঘরের নির্মাণ কাজ শেষে আজ সোমবার সকাল ১১ টায় বৃদ্ধা আতরজানকে সংযুক্ত বাথরুম, গোসলখানা, লাইট,ফ্যান সুবিধাসহ ঘরের চাবি এবং JustSmile.Original এর সৌজন্যে টেবিল,চৌকি,তোষক,লেপ,বালিশসহ ব্যবহার্য জিনিসপত্র হস্তান্তর করা হয়। অগ্রযাত্রায় মানবকল্যাণ ফাউন্ডেশন এবং আমরা সবাই ফাউন্ডেশন এর মাধ্যমে ফান্ড সংগ্রহ করে কাজটি বাস্তবায়ন করা হয়।

 

 

ঘরের চাবি হস্তান্তর ও ব্যবহার্য জিনিসপত্র প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশনের যুগ্ম আহবায়ক প্রভাষক তানজিন হাসান শাহিন, কার্যনিবাহী সদস্য প্রভাষক পলাশ মাহমুদ , প্রভাষক রাকিবুল করিম রিংকু, প্রভাষক মোঃ স্বপন আলী, যমুনা টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি সাংবাদিক ও সমাজকর্মী মাহাতাব উদ্দিন লালন, মোঃ রোকনুজ্জামান স্বপন, মোঃ শাহিনুর রহমান, মোঃ নাজমুল আহসান, শাহজাহান আলী খোকন, মোঃ সাবিবুর রহমান সান্টু, মাসুদ পারভেজ, মোঃ আব্দুর রহমান রানা, মোঃ হাবিবুর রহমান,ল্যান্স কর্পোরাল মোহাম্মদ ওমর ফারুক, শাহরিয়ার আহমেদ পাপ্পু, মোঃ হেলাল উদ্দিন, মোঃ হেলাল উদ্দিন (হোগলবাড়িয়া), দ্যা বিডি রিপোর্ট ২৪.কম এর সম্পাদক মোঃ এনামুল হক রাসেল,আদনান জুয়েল, ছাবিকুন নাহার শাম্মি, মোঃ কামাল হোসেন, মোঃ হিমেল মন্ডল, মনিরুজ্জামান মুন্না,মোঃ জাকির হোসেন রাজু, এস এফ এ এর ফাউন্ডার ও ডাইরেক্টর আকাশ বিশ্বাস, মোঃ সোহেল উদ্দীন, মোঃ ফিরোজ খান, নাহারুল ইসলাম, তৌফিক আলী, কে.এম.ময়নুল ইসলাম, এস.এইচ.রিপন, মোঃ আবির আহমেদ,গোলাম মওলা রনি
, মোঃ মাহাবুল আলম তামিম,মোঃ হামিম রেজা।

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউল ইসলাম মহি, দৌলতপুর প্রেসক্লাব (ডিপিসি) এর সভাপতি আব্দুল আলীম সাচ্চু, ইঞ্জিঃ সাকীল খানের পিতা মোঃ আব্দুর রশিদ মাষ্টার,দৌলতপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোল্লা মোহাম্মদ চঞ্চল, এশিয়ান টিভির প্রতিনিধি মোঃ সোহানুর রহমান শিপন, ৬ নং ওয়ার্ডের মেম্বার মোঃ মুক্তার হোসেন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংবাদমাধ্যমের প্রতিনিধিগণ। এছাড়াও সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্যগণ,আহবায়ক ও যুগ্ম আহবায়ক ভিডিও কলের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

 

 

বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর প্রচার সম্পাদক, অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন এর আহবায়ক ও আমরা সবাই ফাউন্ডেশন এর সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান বলেন, অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন একটি সামাজিক সংগঠন হিসেবে দৌলতপুরের আপামর জনসাধারণের পাশে থেকে কাজ করে যাবে ।

তিনি আরও বলেন, ভাল কাজের জন্য সবসময় উদ্যোগ ও পজিটিভ মানসিকতা প্রয়োজন। অর্থ কখনো ভাল কাজের অন্তরায় হতে পারে না।আপনারা সবাই বৃদ্ধা আতরজানের পাশে এগিয়ে এসে প্রমাণ করেছেন,মানবতা মানবিকতা এখনো হারিয়ে যায়নি। সকলকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

কমিটির যুগ্ম আহবায়ক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা রেজভী হাসান মাহমুদ হিরন বলেন, অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন দৌলতপুরের সমাজ ব্যবস্থার সার্বিক পরিবর্তনে সরকারের পাশাপাশি সহযোগী সামাজিক সংগঠন হিসেবে কাজ করে যাবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনের মান উন্নয়নের কোন বিকল্প নেই।

কমিটির যুগ্ম আহবায়ক প্রভাষক তানজিন হাসান শাহিন বলেন, ফাউন্ডেশনের সকলের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা ভবিষ্যতে আমাদের কার্যক্রমে গতিশীলতা আনতে পারবো বলে বিশ্বাস করি।
সবসময় দৌলতপুরের অসহায় মানুষগুলোর পাশে থেকে কাজ করে যাবে সংগঠনের স্বেচ্ছাসেবকরা।

কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য, বি-আর পাওয়ারজেন লিঃ এর তত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক, দৌলতপুরের কৃত্বি সন্তান প্রকৌশলী মোঃ রোকনুজ্জামান বলেন, দায়িত্ব ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দৌলতপুরের আর্থ সামাজিক উন্নয়নে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। নিরাপদ আশ্রয়ণ প্রকল্পের আওতায় আমাদের অসহায় মানুষের নিরাপদ আশ্রয় নির্মাণ কাজ চলমান থাকবে। এছাড়াও বেকারত্ব দূরীকরণের সহায়তা প্রকল্প এবং শিক্ষা কার্যক্রমে সহায়তা প্রকল্প অার্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন প্রকল্প চালুর উদ্যাগ নেওয়া হচ্ছে।

 

 

কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, আর্ত মানবতার সেবায় পথ চলাকে ব্রত নিয়ে আগামীতেও ধারাবাহিকভাবে অসহায় মানুষের পাশে কাজ করে যাবে অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন।

কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য বুলবুল আহমেদ বকুল বলেন, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য মুলমন্ত্রকে ধারণ করে এগিয়ে চলছে আমাদের সংগঠন এর পথচলা,আগামীতেও তা অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ ।

পূর্বে সংগঠনটির মাধ্যমে দুর্যোগকালীন ইমাম মুয়াজ্জিন সহায়তা কমিটির ব্যানারে ঈদের আগে ২৫০ জন অস্বচ্ছল ইমাম মুয়াজ্জিন এর কাছে আর্থিক সহায়তা পৌছে দিয়েছিল। অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন একটি সামাজিক সংগঠন। দৌলতপুর অবহেলিত অসহায় মানুষের পাশে দাড়িয়ে কাজ করার ঘোষণা দিয়েছে সংগঠনটি। ভবিষ্যতে সমাজ পরিবর্তনে ভূমিকা রাখবে এমন কিছু বিষয় সামনে এনে কাজ করবে যেমন বয়স্কদের স্বাস্থ্যসেবা ভাতা কার্ড, ক্যারিয়ার ক্লাব,বেকারত্ব দূরীকরন, মাদক বিরোধী গণসচেতনতা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা ভাতাসহ সমাজের বিভিন্ন বিষয় নিয়ে কাজ করবে সংগঠনটি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....
x