দৌলতপুর থানার ওসি এস.এম. আরিফুর রহমান করোনায় আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ৭৪ বার নিউজটি পড়া হয়েছে

 

দৌলতপুর প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুর থানার ওসি এস.এম. আরিফুর রহমান করোনায় আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন)। ২৬ আগষ্ট বুধবার রাত সোয়া ১০টার দিকে ঢাকা রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

আল্লারদর্গা প্রেস ক্লাবের সকল সাংবাদিক তার বিদেহী আত্মার শান্তি কামনা ও একই সাথে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
করোনা কালীন সময়ের সম্মুখ সারির একজন যোদ্ধা দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম আরিফুর রহমান। দৌলতপুরের প্রিয় মানুষ এস.এম. আরিফুর রহমান ২০১৩ সালে দৌলতপুর থানার সাব-ইন্সপেক্টর হিসেবে যোগদান করেন তারপর থেকেই সাধারণ মানুষের সাথে পরিচয়।

পরবর্তীতে দৌলতপুর থানা থেকে বদলি জনিত কারণে কুষ্টিয়ার কুমারখালী থানাতে যোগদান করেন, কুমারখালী থেকে কুষ্টিয়া সদরে তার পোস্টিং হয়।
গত ২৪.০৭.২০২০ তারিখ তার করোনা পজেটিভ ধরা পড়ে, গত ১৪ আগস্ট তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল রেফার্ড করা হয়। সে দিন থেকে তিনি আই.সি. ইউ. তে ভর্তি হন। সেখানে দু’দিন চিকিৎসাধীন থাকার পরে অবস্থার আরো অবনতি ঘটলে ১৭ আগস্ট থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। করোনা যোদ্ধা এস.এম.আরিফ করোনা সংক্রমণের শিকার হয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন।

খুলনা জেলার রুপসা থানায় এস.এম. আরিফুর রহমান ২০০৫ সালে আউট সাইড ক্যাডেট হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে ভর্তি হন, দীর্ঘ এক বছর পুলিশ একাডেমী সারদায় মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে তার শিক্ষানবিশ জীবন শেষ করে, এসআই হিসেবে দায়ীত্ব পালনে তিনি ২০১৩ সালে সাব-ইন্সপেক্টর হিসেবে কুষ্টিয়া জেলায় দৌলতপুর থানায় কর্মরত ছিলেন।

পরে অন্যত্র পদায়ন বদলী হন। পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি লাভ করে তিনি সান্তাহার রেলওয়ে থানার অফিসার ইনচার্জ হিসেবে সুনামের সাথে দায়ীত্ব পালন করেন। পরে তিনি কুষ্টিয়া জেলায় যোগদান করে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ এর দায়ীত্ব গ্রহণ করেন। তিনি অফিসার ইনচার্জ হিসেবে সফলতার সাথে তার দায়ীত্ব পালনের সাথে করোনার বিরুদ্ধে সম্মুখ যুদ্ধে অবতীর্ণ হন।
অল্পদিনেই তিনি তার পুলিশিং পেশাদারিত্বের মাধ্যমে সবার মন কেড়ে নেন এবং পুরস্কার লাভ করেন। তিনি ছিলেন সদাহাস্য মিষ্টভাষী, তিনি মৃত্যুকালে তার স্ত্রী এবং দুই ছেলেকে রেখে গেছেন। তার মৃত্যুতে দৌলতপুরের মানুষ শোকাহত। কুষ্টিয়া জেলা পুলিশের সুযোগ্য অভিভাবক পুলিশ সুপার জনাব এস.এম. তানভীর আরাফাত (পিপি- বার) তার প্রাণপ্রিয় সহকর্মীর মৃত্যুতে গভীর সমবেদনা ও শোক প্রকাশ করেন, এক শোক বার্তা প্রদান করেছে, প্রদত্ত শোকবার্তায় তিনি তার বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

এস.এম.আরিফুর রহমান খুলনা জেলার রূপসা থানার সামান্ত গ্রামে জন্য গ্রহণ করেন, তার পিতার নাম এস.এম.আনিচুর রহমান। পরিবার সূত্রে জানাগেছে সকাল ১০টায় কুষ্টিয়া পুলিশ লাইনে তার প্রথম জানাজা শেষে গ্রামের বাড়ীতে দাফন করা হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....
x