ভেড়ামারায় ট্রেতে চারা উৎপাদন করে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ

Khandaker Jalal Uddin. Email: uddinjalal030@gmail.com
  • আপডেট টাইম : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ৫৬ বার নিউজটি পড়া হয়েছে

 

ভেড়ামারা অফিস ॥ কুষ্টিয়ার ভেড়ামারা বাহিরচর ইউনিয়নের মুসল্লিপাড়া গ্রামে, ৩১ আগষ্ট সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের আয়োজনে ২০২০/২০২১ অর্থবছরে খরিপ-২ মৌসুমে সম্ভব্য বন্যার ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায়, কমিউনিটি ভিত্তিক রোপা আমন ধানের চারা ও রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে রোপণের জন্য ট্রেতে নাবী জাতের আমন ধানের চারা ক্ষতিগ্রস্থ প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়েছে।

ভেড়ামারা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শাহানাজ ফেরদৌসী’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন ঘোষনা করেন, ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আক্তারুজ্জামান মিঠু।

এসময় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা কৃষি অফিসার মোঃ শায়খুল ইসলাম, বাহিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোছাঃ রওশনারা খাতুন, সাংবাদিক আবু ওবাইদা-আল-মাহাদী, উপ সহকারী কৃষি অফিসার মোঃ সদরুল ইসলাম, মোঃ সাইফুল ইসলাম (এসএএও), মোঃ আশরাফুল ইসলাম সহ প্রমূখ।

উপজেলা কৃষি অফিসার মোঃ শায়খুল ইসলাম জানান, ট্রেতে চারা উৎপাদন করে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কার্যক্রমে ১৬ জন চাষী ১ বিঘা করে জমিতে চারা রোপণের জন্য চারা পেয়েছেন। আপদ কালীন বীজ তলায় ৩৪ শতাংশ জমিতে চারা উৎপাদনের জন্য ১০২ কেজি বীজ দেওয়া হয়েছে। এতে প্রত্যেক কৃষক ১বিঘা করে জমিতে রোপণের জন্য ১.৫ শতাংশ জমি’র চারা পেয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....
x