কুষ্টিয়ায় এক্সিল্যান্ড ওয়ার্ল্ড এর অফিস খোলার পায়তারা

প্রতিবেদকের নাম :
  • আপডেট টাইম : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৮ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া প্রতিনিধি: মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের আদেশ অনুযায়ী বাংলাদেশে এক্সিল্যান্ড ওয়ার্ল্ড মাল্টি লেভেল মার্কেটিং ব্যবসা করতে পারে না। ২০১৪ সালে বাংলাদেশে এমএলএম কোম্পানী নিষিদ্ধ ঘোষণা করে বানিজ্য মন্ত্রনালয়। সরকারের আদেশের বিরুদ্ধে আদালতে যান এমএলএম কোম্পানীর কর্ণধররা। হাইকোর্টে টিকে যায় ৫ টি কোম্পানী। ওই ৫ টি কোম্পানীর মধ্যে এাক্সিল্যান্ড ওয়ার্ল্ড নেই।

 

 

অতএব দেশের সর্বোচ্চ আদালতের আদেশ অনুযায়ী এাক্সিল্যান্ড ওয়ার্ল্ডের এমএলএম ব্যবসা অবৈধ। এর পরেও দীর্ঘদিন ধরে তারা সভা সেমিনার করে মাল্টি লেভেল মার্কেটিং করে আসছে। এর ধারাবাহিকতায় গত ২ সেপ্টেম্বর জেলা প্রশাসনের পক্ষ থেকে সীলগালা করে দেয়া হয় প্রতিষ্ঠানটি। পাশাপাশি ২লক্ষ টাকা জরিমানা।

 

 

ভ্রাম্যামান আদালতের পর ডিসি অফিস কুষ্টিয়ার ফেসবুক পেজ থেকে বলা হয়, সাফিনা টাওয়ারের ৫ম ও ৬ষ্ঠ তলায় অবস্থিত এক্সিল্যান্ড ওয়ার্ল্ড এগ্রো ফুড এন্ড কসমেটিকস এর বিরুদ্ধে মিথ্যা বিজ্ঞাপন অসত্য বক্তব্য, বিভিন্ন সভা সেমিনার ইত্যাদির মাধ্যমে পন্য ক্রয়ে ক্রেতা সাধারনকে আকৃষ্ট করে ক্রেতা সাধারনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯এর ৪৪ধারায় প্রতিষ্ঠানটিকে ২লক্ষ টাকা অর্থদন্ড করা হয়। এর পর যে সকল মানুষ প্রতারনার শিকার হয়েছে তারা ধর্ণা দিতে থাকে প্রতারক চক্রের কাছে।

 

 

খোঁজ নিয়ে জানা যায়, পাঁচ রাস্তার মোড় এলাকার ডা. মহিউদ্দিন নামক এক জনের কাছ থেকে ১৭ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে এই এক্সিল্যান্ড ওয়ার্ল্ড নামক প্রতিষ্ঠানটি। কোর্টপাড়া কলেজ মোড় এলাকার তুমুল নামের এক ছেলের কাছ থেকে হাতিয়েছে ৫২ হাজার টাকা। কলেজ মোড়ের রুমন ও তার বাবার কাছ থেকে হাতিয়েছে ৭ লক্ষ টাকা। মশান এর কলেজ ছাত্রী সিমার কাছ থেকে হাতিয়েছে ৭০হাজার টাকা। প্রতারনার শিকার হয়েছে প্রায় ৫শতাধিক মানুষ।

 

 

 

ভ্রাম্যমান আদালতে প্রতারণার বিষয়টি নিশ্চিতভাবে প্রমানিত হওয়ার পরেও টাকার বিনিময়ে সব কিছু ম্যানেজ করে আজ বরিবার অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেটের আদালতে আপিলের মাধ্যমে প্রতিষ্ঠান খোলার পায়তারা শুরু হয়েছে। ভ্রাম্যমান আদালতের শাস্তির একদিন পরে যদি প্রতিষ্ঠান খুলে দেওয়া হয় তাহলে প্রশ্নবিদ্ধ হবে নির্বাহী হাকিমদের বিচারিক কার্যক্রম।

 

 

একাধিক আইনজীবির সাথে কথা বললে তারা বলেন, হাইকোর্টের আদেশ অমান্য করায় এক্সিল্যান্ড ওয়ার্ল্ড এর বিরুদ্ধে জরিমানার পাশাপাশি নিয়মিত মামলা হওয়ার প্রয়োজন ছিলো।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....
x