পিএইচডি ডিগ্রি অর্জন করায় কুষ্টিয়া ফাদার্স এসোসিয়েশনের পক্ষ থেকে মিজানুর রহমান মোল্লাকে সংবর্ধনা

প্রতিবেদকের নাম :
  • আপডেট টাইম : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০
  • ১৩৯ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া প্রতিবেদক: কুষ্টিয়ায় কুমারখালীর বাঁশগ্রাম আলাউদ্দিন আহমেদ ডিগ্রি কলেজের শিক্ষক অধ্যাপক মিজানুর রহমান জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রাষ্টপতি কর্তৃক পিএইচডি ডিগ্রি সনদ অর্জন করেছেন। তিনি বাংলা বিভাগ থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার ডিগ্রি অর্জন উপলক্ষে কুষ্টিয়া ফাদার্স এসোসিয়েশনের পক্ষ থেকে ড. মিজানুর রহমান মোল্লাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। রবিবার বিকালে শহরের কফি হাউজ মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। কুষ্টিয়া ফাদার্স এসোসিয়েশনের সদস্য আব্দুর রাজ্জাক বাচ্চুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গন্যমান্য ব্যাক্তিবর্গ ও এসোসিয়েশনের সদস্যবৃন্দ। অনুষ্ঠানে ড. মিজানুর রহমান মোল্লা বলেন, আমার দীর্ঘদিনের ইচ্ছা ছিল ডক্টরেট ডিগ্রি অর্জনের। আল্লাহর অশেষ রহমতে এটা আমি সম্পন্ন করেছি। আমি মনে করি, শিক্ষার কোনো শেষ নেই। একমাত্র শিক্ষাই মানুষকে আলোর দিকে নিয়ে যেতে পারে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অধ্যাপক মিজানুর রহমান, অধ্যাপক কৃষিবিদ আক্তারুজ্জামান সোহেল, মোয়জ্জেম হোসেন কিংকং, আরিফ মোর্শেদ, মোস্তাফিজুর রহমান মানিক, শরীফুল ইসলাম, জিএম সাদিক নুর, ফজলে রাব্বী শ্যামল, আওলাদ হোসেন মিরন, মোঃ সোহান, জহরুল হক খান, এ্যাড. সাইদুল ইসলাম খোকন, মিলন উল্লাহ, সেলিম রেজো সেলিম, মেহেদী হাসান হিমু, জুনায়েদ ইসলাম ফাহিম। এ সময় আরো উপস্থিত ছিলেন ড. মিজানুর রহমানের পুত্র আব্দুর রহমান মুগ্ধ, কণ্যা আফিয়া ফাহমিদা মেধা, মুগ্ধর বন্ধু আকুল মোর্শেদ পলান প্রমুখ।

উল্লেখ্য অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসের তত্ত¡াবধানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে প্রথম পিএইচ.ডি ডিগ্রি অর্জন করেন মো. মিজানুর রহমান মোল্লা। গেল ১৯.১২.২০১৯ তারিখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৮১তম সিন্ডিকেট সভায় তাঁর পিএইচ.ডি ডিগ্রি অনুমোদিত হয়। ড. মো. মিজানুর রহমান মোল­ার গবেষণা কর্মের শিরোনাম ছিল “কাজী মোতাহার হোসেনের সমাজ সংস্কৃতি ও জীবন ভাবনা।” তিনি ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তাঁর আইডি নং ছিল ডি-১৪০১০১০০১। এর মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের পিএইচ.ডি ডিগ্রি প্রদানের শুভসূচনা হয়। ড. মোঃ মিজানুর রহমান মোল­া এর আগে ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে এম.ফিল ডিগ্রি অর্জন করেন। তিনি কুমারখালী থানার মৃত্তিকাপাড়া গ্রামের মাহতাব উদ্দিন মোল­ার এবং আকলিমা খাতুনের ছেলে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....
x