বাবার মতোই জনগণের সেবক হয়ে, পাশে থাকতে চাই মনিরুজ্জামান মনি

 বি এ বিপ্লব:
  • আপডেট টাইম : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৪০ বার নিউজটি পড়া হয়েছে

মেহেরপুর জেলার প্রতিটি ইউনিয়নেই স্থানীয় সরকার নির্বাচনের আমেজ। করোনা জনিত পরিস্থিতি মোকাবেলা ও মানবসেবা,একই সাথে দুই উদ্দেশ‍্য নিয়েই জনগণের দ্বারপ্রান্তে ছুটছেন সম্ভাব‍্য প্রার্থীরা। কেউ কেউ দলের উচ্চ পর্যায়েও দোড়ঝাঁপ শুরু করেছেন।

নিজের জনপ্রিয়তা বজায় রাখতে রাত-দিন প্রার্থীদের নিরলস পরিশ্রম।
সম্প্রতি
‘ স্বদেশ বার্তা ২৪ ডটকম ‘ মুখোমুখি হয়েছিলেন গাংনী উপজেলার ষোলটাকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান মনি।

২০১৫ সালে ইউপি নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ছিলেন। তিনি বলেন, “জনগণ আমাকে ভালোবেসে ভোট দিয়ে এই চেয়ার আমাকে উপহার দিয়েছে এবং আমার বাবা দীর্ঘদিন যাবৎ চেয়ারম্যান হিসেবে জনগণের সেবক হিসেবে কাজ করে গেছেন। তার মুখের দিকে চেয়েও আমাকে জনগণ আমাকে ভোট দিয়েছে। তাই জনগণের কাছে আমি ও আমার পরিবার কৃতজ্ঞ।”

আমার বাবা প্রক্তন সফল চেয়ারম্যান মরহুম মোঃ সাবদাল হোসেন কালু। তিনি দীর্ঘ ৩ তিন বারের সফল চেয়ারম্যান ছিলেন । দায়িত্বে থাকাকালিন সময় তিনির দক্ষ পেশাদারিত্বের গভীর শ্রদ্ধা লালিত ষোলটাকা ইউনিয়ন পরিষদ সকল মানুষের হৃদয়ে।
তিনি ১৯৯৬ সালের নির্বাচনে জয়লাভের মাধ্যমে দায়িত্ব প্রপ্ত হয়ে তথাপি সফলতার ১৫ বছর দায়িত্বে অব্যাহত ছিলেন। কিন্তুু নিয়তির কারণে গণমানুষের এই বন্ধু ও প্রিয় ব্যক্তিত্ব মানুষ হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে ৯ ই ফেব্রুয়ারি ২০১৪ মৃত্যু বরণ করেন ।

চেয়ারম্যান মনি বলেন আরো বলেন, “জনগণ যদি আবারও চাই তাহলে আমি আমি আগামী ইউপি নির্বাচনে অংশগ্রহণ করব।”

তবে ইউপি নির্বাচনের ব‍্যাপারে দলীয় কোন নির্দেশনা আসে নি এবং চেয়ারম্যান হিসেবে দাপ্তরিক দায়িত্ব পালনে ব‍্যাস্ত থাকায় আনুষ্ঠানভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেন নি।

ষোল টাকা ইউনিয়ন পরিষদের উদ‍্যোগে চলমান উন্নয়ন প্রসঙ্গে বলেন, “আমি নির্বাচিত হওয়ার পর রাস্তা ঘাট, মসজিদ-মাদ্রাসা-স্কুল, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতা, থেকে শুরু করে করোনাকালিন সময় ১০ কেজি, ১৫ কেজি, ৩০ কেজি চাউল, শিশুদের জন্য দুধসহ সকল প্রকার সহযোগীতা অসহায় মানুষের দারে দারে পৌঁছে দিয়েছি।
আমার ইউনিয়ন পরিষদের বরাদ্দ খুবই স্বল্প সেই সল্পতা থেকে আমি সকলকে সন্তষ্ট রাখার চেষ্টা করেছি। নিজের সাধ্য অনুযায়ী মানুষের প্রয়োজনে পাশে দাঁড়িয়েছি। এবং ইউনিয়নের প্রধান প্রধান স্থান গুলোতে স্ট্রিট লাইটের ব্যাবস্থা করেছি।”

সকলে তাকে সন্তানের মতো ভালবাসেন, তিনিও তাদের সম্মান করেন, সর্বদা বিপদে-আপদে তাদের পাশে দাড়ানোর চেষ্টা করেন তাই আবার তাকে চেয়ারম্যান নির্বাচিত করবেন বলে আশাবাদী চেয়ারম্যান মনি।
বাবার কাছে থেকে পাওয়া শিক্ষা নিয়ে মানবসেবায় আত্মনিয়োগ করেছেন তিনি।

ষোলটাকা ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে সকলের দোয়া কামনা করেন চেয়ারম্যান মনি। বাবার মতই জনগণের বন্ধু হতে চান মনিরুজ্জামান মনি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....
x