1. raselahamed29@gmail.com : admin :
  2. uddinjalal030@gmail.com : jalaluddin :
  3. dailyazadirkantho24@gmail.com : kantho24 :
  4. puloks25@gmail.com : puloks :
  5. rakibkst1996@gmail.com : rakibkst1996 :
  6. news.thekushtiareport24com@gmail.com : shomoyerbangla24 :
নিবন্ধনবিহীন অনলাইন পোর্টালে মানুষের চরিত্রহনন: শাহিন,শুভসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় দুই মামলা - Shomoyer Bangla Online TV
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১০:৫৪ অপরাহ্ন

নিবন্ধনবিহীন অনলাইন পোর্টালে মানুষের চরিত্রহনন: শাহিন,শুভসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় দুই মামলা

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১
  • ৬৪ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়ায় নিবন্ধনবিহীন অনলাইন পোর্টাল ভয়েজ অব কুষ্টিয়া দীর্ঘদিন যাবৎ মানুষের চরিত্রহণন করে যাচ্ছে। একের পর এক নারীর সম্মানহানি সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার মতো কাজ পোর্টালটি করে যাচ্ছে।

 

জানা যায়, ওই পোর্টালের মালিক শাহিন আহমেদ জুয়েলের বাড়ি ইবি থানার নলডাঙ্গা গ্রামে। স্থানীয় ভাবে বিএনপি দলীয় লোক হিসেবে পরিচিত। ভোটের আগে বিএনপি দলীয় প্রার্থীর পক্ষে টাকার বিনিময়ে ভোট কেনার কাজ করতে গিয়ে ছাত্রলীগ নেতাকর্মী এবং স্থানীয় জনতার হাতে আটক হয়। পরে এলাকায় ক্ষমা প্রার্থনা করে কুষ্টিয়া শহরে চলে আসে। এরপর ভয়েজ অব কুষ্টিয়া নামের একটি অনলাইন পোর্টাল খোলে। এই পোর্টালের প্রকাশক সম্পাদক পরিচয় দিয়ে বিভিন্ন জায়গা থেকে অনৈতিক সুবিধা নেয়া সহ শহরের বহু মানুষকে হুমকি ধামকি দিয়ে আসছে। গত কয়েকদিন ধরে তার বিরুদ্ধে কুষ্টিয়া থানায় ব্যবসায়ী,সাংবাদিক এমনকি নারী পর্যন্ত তাদের চরিত্রহননের অভিযোগে এজাহার দায়ের করেন। আড়–য়াপাড়ার ব্যবসায়ী রমেশ চ্যাটার্জীর প্রতিষ্ঠানে গিয়ে নিউজ সংগ্রহের কথা বলে তার বাড়ির মধ্যে ঢুকে পরিবারের সদস্যদের সাথে আশালীন আচারণ, হামলা ও চুরির ঘটনা ঘটানোর কারণে শাহিন আহমেদ জুয়েল, শুভ সহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন ব্যবসায়ী রমেশ নাথ চ্যাটার্জী। তদন্ত শেষে পুলিশ ঘটনার সত্যতা পেয়ে মামলা গ্রহন করে। এদিকে “ব” অদ্যাক্ষরের এক নারীর নামে মিথ্যা তথ্য প্রকাশ করে তার চরিত্রহনন করার কারণে ওই নারী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা দায়ের করেছেন। বাংলাদেশের প্রচলিত আইনে প্রেস এন্ড পাবলিকেশন এ্যাক্ট অনুযায়ী কোন পত্রিকা বের করতে হলে ডিক্লিয়ারেশন নিতে হয়। কিন্তু সম্প্রতি দেখা যাচ্ছে কোন ডিক্লিয়ারেশন ছাড়াই দৈনিক পত্রিকার নাম দিয়ে একের পর অনলাইন পোর্টাল তৈরী হচ্ছে এবং ওই পোর্টালের নাম করে বিভিন্ন জায়গায় চাঁদাবাজি সহ বিভিন্ন ধরণের অপরাধ সংঘটিত হচ্ছে। বাংলাদেশ সরকার থেকে পোর্টালগুলোর রেজিষ্ট্রেশন করতে বলা হলেও হাতে গোনা দুই একটি ছাড়া কোন পোর্টাল রেজিষ্ট্রেশনের জন্য আবেদনই করেননি। অথচ নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে কথিত এই সকল সাংবাদিক কুষ্টিয়ার আনাচে কানাচে চাঁদাবাজি সহ নানা অনৈতিক কর্মকান্ড করে আসছে। ভয়েজ অব কুষ্টিয়া ডট কম নামের এক পোর্টাল এ পর্যন্ত প্রায় শতাধিক ব্যক্তির সম্মানহানি করেছে। তার ভয়েজ অব কুষ্টিয়ার ফেসবুক পেজে সাংবাদিকদের কুর্ত্তা বলায় তার বিরুদ্ধে ওলিদুজ্জামান শুভ নামের এক সাংবাদিক কুষ্টিয়া থানায় এজাহার দায়ের করেছেন।

 

সাংবাদিক নেতৃবৃন্দ বলছেন, ভয়েজ অব কুষ্টিয়া ডটকমের নামে যে ভাবে মানুষের সম্মানহানি এবং চাদাবাজি করে চলেছে পাশাপাশি সরকারের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে শাহিন আহমেদ জুয়েল সহ তার কথিত সাংবাদিক গ্রæপ। এই ভাবে চলতে থাকলে যে কোন সময় গণধোলাই খেতে পারে।

 

এদিকে কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ সাব্বিরুল আলম জানান, অভিযোগ তদন্ত করে সতত্য পাওয়া শর্তে মামলা নেয়া হয়েছে।

পুলিশ সুপারের নির্দেশে অভিযোগের যতটুকু সত্য ততটুকু গ্রহন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 shomoyerbangla.com
Design & Developed BY shomoyerbangla
x